কর্কট গল্পঃ স্তন ক্যানসার

You are currently viewing কর্কট গল্পঃ স্তন ক্যানসার

ওমা! তোমার এই অবস্থা কেন? সব চুল পড়ে গেছে কেন? চেহারা এমন কালশিটে হয়েছে কেন?
আমার ব্রেস্ট ক্যানসার ডায়াগনোসিস হয়েছে ৬ মাস হলো।
ইসরে! বল কি?? আল্লাহ মাফ করুন। তোমার কি দুটো ব্রেস্টই ফেলে দিছে?
জ্বি ভাবী।
তোমার দুধের বাচ্চাটার কি হবে? তোমার জামাই কি বলে?
আল্লাহ ভরসা। আমার স্বামী আমার পাশে আছে।  ও আমাকে বটবৃক্ষের মত আগলে রেখেছে। বাচ্চাটাকে দিনরাত বুকে করে রাখছে। আমি অনেক লাকি।

কি বলো? এমন একটা রোগ নিয়ে আবার লাকি বলছ?

জ্বি ভাবী। জীবনের গুরুত্ব,  স্বামীর ভালবাসা,  সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা সবকিছু জীবন্ত হয়ে উঠেছে। বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন নতুন করে চিনতে ও জানতে পারলাম। মানুষ যে কতটা পরোপকারী এবং একই সাথে কিছু মানুষ কতটা স্বার্থপর তা জানতেই পারতাম না।

শোন হৃদিতার মা। আমার এক ননদের জামাই আর একটা বিয়ে করছে যেই শুনছে তার বউয়ের ব্রেস্ট ক্যানসার ধরা পরছে। কোন চিকিৎসা করেনি। বউটা ধুকে ধুকে গজব পেয়ে মরল।

ভাবী! সবাইকে তো একদিন মরতে হবে। আল্লাহ না করুক আপনার স্বামীর যদি ক্যানসার ধরা পরত আপনি কি ছেড়ে যেতেন?

তওবা! তওবা! কি বল?  আমার জামাইয়ের কেন হবে? ও কি কোন পাপ করছে? কি অলক্ষুণে কথা বল? আমি আসছিলাম বাপু তোমাকে একটু দেখতে।  একটু সহমর্মিতা জানাতে আর তুমি বদদোয়া করতেছ😥।

ভাবি কিছু মনে করবেন না। আমি শুধু আপনাকে বুঝানোর জন্য বলছিলাম। আল্লাহ আমাদের রোগ বালাই দেন পরীক্ষার জন্য।  এটা একটা রোগ মাত্র, গজব নয়। কোন পাপের শাস্তি নয়। আধুনিক চিকিৎসাবিজ্ঞানের অগ্রগতির ফলে অনেকেই সুস্থ জীবন-যাপন করছেন।  দীর্ঘদিন বেঁচে আছেন। আমার আর আমার পরিবারের জন্য দোয়া করবেন।  আমিও দোয়া করি আপনারা সবাই সুস্থ থাকেন। 

ঠিক আছে হৃদিতার মা। সাবধানে থেকো আর নিজের খেয়াল রেখো। আল্লাহ আমাদের সবাইকে সুস্থ থাকার তৌফিক দান করুন।
আমিন।

Leave a Reply